ঢাকা (সকাল ৬:২১) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

করোনা রোধে উত্তর সিটিকে তাবিথের চিঠি



করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবং অসহায় মানুষের সহায়তায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কী ধরনের ভূমিকা নেওয়া উচিত, সে বিষয়ে বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল একটি পরামর্শমূলক চিঠি দিয়েছেন। আজ রোববার তিনি ডিএনসিসির প্যানেল মেয়র মোহাম্মদ জামাল মোস্তফাকে চিঠিটি দেন।

সিটি করপোরেশন নির্বাচনে উত্তর সিটিতে বিএনপির প্রার্থী ছিলেন তাবিথ আউয়াল। চিঠিতে তিনি বলেন, ডিএনসিসি যে হটলাইন চালু করেছে, তার সংখ্যা বাড়াতে হবে। কতগুলো ফোন গ্রহণ করা হয়েছে এবং কতজনকে সহায়তা করা হয়েছে, সে তথ্য প্রতিদিন ডিএনসিসির ওয়েবসাইটে প্রকাশ করতে হবে।চিঠিতে বলা হয়, খাদ্য সরবরাহের জন্য ডিএনসিসির আঞ্চলিক অফিসগুলোতে ফুড ব্যাংক গড়ে তুলতে হবে। বিভিন্ন বাজার এবং আবাসিক এলাকার ঢোকার ও বের হওয়ার পথসহ প্রত্যেক এলাকায় হাত ধোয়া কেন্দ্র স্থাপন এবং তাপমাত্রা নির্ণয়ের ব্যবস্থা করতে হবে।

সিটি করপোরেশনের সব কমিউনিটি সেন্টারকে কোয়ারেন্টিন বা আইসোলেশন সেন্টারে পরিণত করা দরকার। বর্জ্য সংগ্রহ ও ধ্বংসে সতর্কতা অবলম্বন করতে হবে।তাবিথ আউয়াল তাঁর চিঠিতে বলেন, জাতীয় সংকটের এই সময়ে সবারই কিছু না কিছু দায়িত্ব আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বা মন্ত্রণালয়ের নির্দেশের অপেক্ষায় না থেকে সিটি করপোরেশনকে ঝুঁকি নিয়ে অতিসত্বর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান বিএনপির এই নেতা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT