ঢাকা (রাত ২:১৮) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

করোনায় হারানো ডাক্তারদের স্মরণে স্বেচ্ছাসেবি সংগঠন “স্বপ্ন-৩০” এর বৃক্ষরোপণ কর্মসূচি

<script>” title=”<script>


<script>

রেদোয়ান হোসেন, বাবুগঞ্জ ( বরিশাল) প্রতিনিধি : মহামারি করোনায় মৃত ডাক্তারদের স্মরণে ‘কোভিড ট্রি’ নামে এক বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহন করেছে তরুণদের স্বেচ্ছাসেবি সংগঠন স্বপ্ন-৩০। বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নে বৃহস্পতিবার এই গাছগুলো রোপন করা হয়। মৃত ডাক্তারদের স্মরণে ব্যতিক্রমী এই সামাজিক বনায়নে অংশগ্রহন করেন স্বপ্ন-৩০ এর প্রতিষ্ঠাতা ও চীফ নির্বাহী লিও নিয়ায মাছউদ খান, ভাইস প্রেসিডেন্ট জাভিদ আনজুম এবং বরিশাল বিভাগীয় গণসংযোগ কর্মকর্তা সালমান মাহমুদ।

ব্যতিক্রমধর্মী এ কর্মসূচির উদ্যোক্তা নিয়ায মাছউদ খান বলেন, কোভিড-১৯ নামে প্রাণঘাতী ভাইরাসে গোটা বিশ্বের সঙ্গে আমরাও আজ আক্রান্ত। এরই মাঝে আমরা হারিয়েছি মানব সেবার ব্রত নিয়ে প্রতিনিয়ত কাজ করে যাওয়া বেশ কয়েকজন ডাক্তারকে। অবশ্যই মানতে হবে এ দুর্যোগের পেছনে কোথাও না কোথাও জীববৈচিত্রের ক্ষতি ও বিপর্যয়ের প্রভাব রয়েছে। তাই মৃতদের স্মরণে এ উদ্যোগ আগামী কয়েকদশকে কিছুটা হলেও নির্মল পৃথিবী নির্মাণে ইতিবাচক প্রভাব বিস্তার করবে। সর্বাপরি মৃতদের স্মরণে প্রকৃতি একটু শান্তি পেলে একচেয়ে বড় প্রশান্তি আর কি হতে পারে।

এই গাছ যেন ঠিক মতো বেড়ে উঠতে পারে সেজন্য গাছ রোপনের জায়গায় স্থানীয়ভাবে স্বেচ্ছাসেবীকে পরিচর্যার দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে। এসব ফলজ গাছের সমস্ত ফলের সুফল ভোগ করবে স্থানীয় দরিদ্র ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT