ঢাকা (রাত ৪:২৮) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

উলিপুরে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে শিক্ষার্থীদের করোনার টিকা প্রদান

<script>” title=”<script>


<script>

কুড়িগ্রামের উলিপুরে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকাদান শুরু হয়েছে। উপজেলায় প্রায় ৫০ হাজার শিক্ষার্থীকে টিকা প্রদানের লক্ষ্যে এই কার্যক্রম শুরু করে উপজেলা স্বাস্থ্য ও শিক্ষা বিভাগ।

আজ বুধবার সকাল ১০টা থেকে উপজেলার ডাক বাংলো, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও উলিপুর সরকারি কলেজসহ তিনটি টিকা কেন্দ্রে শত শত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের উপস্থিতিতে টিকাকেন্দ্র গুলো পরিণত হয়েছে জনসমুদ্রে।

এসময় শিক্ষার্থীদের মুখে নেই মাস্ক! নেই সামাজিক দূরত্ব! মোদ্দা কথা কোথাও নেই স্বাস্থ্যবিধি মানার বালাই। এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতে দেখা যায়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।

বাকরের হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন সাংবাদিকদের বলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তার গাফলতিতে তার বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে পড়েছেন টালবাহনায় একবার ডাক বাংলোতে একবার সরকারি কলেজে। কচিকাঁচা শিক্ষার্থীদের নিয়ে যেন ভোগান্তির যেন শেষ নেই! সকাল ১০ টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত টিকা গ্রহণ শেষ করাতে পারে নাই শিক্ষার্থীদের। এ রকম সমস্যার সম্মুখীন হয়েছেন আরও অনেক প্রতিষ্ঠানের শিক্ষকরা।

কিছু শিক্ষার্থী ও অভিভাবক অভিযোগ করে বলেন, জন্ম নিবন্ধনের দুইকপি ফটোকপি প্রতিষ্ঠান প্রধান কর্তৃক সত্যায়িত করে নিয়ে এসেছি তা কোন কাজে লাগছেনা এগুলো না দেখেই টিকা দিচ্ছে স্বাস্থ্যকর্মীরা। জন্ম নিবন্ধনেরর ফটোকপি জমা না নেয়ায় পরবর্তীতে কেমন করে বুঝবে প্রথম ডোজ গ্রহণ করেছে তাদের সন্তান এমন প্রশ্ন এখন অভিভাবকদের।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ মো. তারিকুল ইসলাম সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হয়নি এই কর্মকর্তা।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ চন্দ্র সরকার বলেন, প্রথম দিনে কিছুটা সমস্যা হয়েছে। পরবর্তী দিন সকলের সমন্বয়ে স্বাস্থ্যবিধি মেনে টিকা প্রদান করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT