ঢাকা (সকাল ১০:৪৩) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

আলীকদমে ম্রো জনগোষ্ঠীর ৫টি বসত ঘর আগুনে পুড়ে ছাই

<script>” title=”<script>


<script>

বান্দরবানের আলীকদম উপজেলার ২নং চৈক্ষ্যং ইউনিয়নের ৫নং ওয়ার্ড সোনাইছড়ি কাইরি ম্রো পাড়ায় আগুন লেগে সবকিছু পুড়ে নিঃস্ব হল ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ম্রো সম্প্রদায়ের ৫টি পরিবার।

বুধবার (১৫ জুন) সকাল আনুমানিক সাড়ে ১১ টার দিকে আগুন লেগে সোনাইছড়ি কাইরি ম্রো পাড়ায় ৫টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। পাড়াবাসির চেষ্টায় দুই ঘন্টা পরে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

আগুনে  ক্ষতিগ্রস্থরা হলেন, কাইরি ম্রো পাড়ার বাসিন্দা মেনঙ্গী ম্রো, লাউলি ম্রো, মেনরুম ম্রো, রুইপং ম্রো, লোওয়ই ম্রো।

স্থানীয় বাসিন্দা সুলেমন ম্রো বলেন, রান্নাঘরের লাকড়ির চুলায় পানি গরম করতে দিয়ে মেনরুম পরিবার বাইরে কাজ করছিল। কোন এক সময় লাকড়ি থেকে ঘরের বাঁশের বেড়ায় আগুন লেগে পাঁচটি ঘরের সবকিছু পুড়ে যায়।

মেনরুম ম্রো ও রুইপং ম্রো বলেন, জুমের সদ্য ধান আগুনে পুড়ে গেছে। প্রায় আড়াইশ মন ধান ছিল সব পুড়ে গেছে। সাথে পাঁচ ভরি সোনা ও ৫০ ভরি রুপা আগুনে পুড়ে গেছে। তারা আরও বলেন, গায়ের কাপড় ছাড়া আর কিছুই আগুনের হাত থেকে বাঁচাতে পারিনি। ধারদেনা করে জুমে ধান চাষ করেছি। এই দেনা পরিশোধ করব কিভাবে..?

আগুন লাগার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহরুবা ইসলাম। এসময় আগুনে ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে ৫০ কেজি চাল, ৫টি পরিবারকে ১৫টি মশারী ও ১৫টি কম্বলসহ তেল, ডাল, খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম জানান, অগ্নিকাণ্ডে পাঁচটি পরিবার তাদের সবকিছু হারিয়েছে।আমাদের তাৎক্ষণিকভাবে যতটুকু সম্ভব সহায়তা করেছি। পরবর্তীতে আরও সহায়তা করা হবে। ক্ষয়ক্ষতির বিষয়ে মেহরুবা ইসলাম জানান, সবমিলিয়ে প্রায় ৪০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ৫ পরিবারের।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT