ঢাকা (সকাল ৬:৪৮) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

আলীকদমে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সেনাবাহিনীর ত্রাণ ও নগদ টাকা বিতরণ



বান্দরবানের আলীকদম উপজেলার ২নং চৈক্ষ্যং ইউনিয়ের ৫নং ওয়ার্ড সোনাইছড়ি কাইরি ম্রো পাড়ায় আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হওয়া অসহায়,দুস্থদের মাঝে ত্রাণ ও নগদ আর্থিক সহায়তা দিলো বাংলাদেশ সেনাবাহিনী​ আলীকদম সেনা জোন।

শুক্রবার (১৭ জুন) বাংলাদেশ সেনাবাহিনীর আলীকদম সেনা জোনের উদ্যোগে বিকাল ৩টায় কানা মেম্বার আর্মি ক্যাম্পে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত অসহায় দরিদ্র মানুষের মাঝে ত্রাণ ও নগদ আর্থিক সহায়তা প্রদান করেন। ত্রাণ ও নগদ আর্থিক সহায়তা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মনঞ্জুরুল আহসান পি.এস.সি।

এসময় তিনি বলেন, আগুনে পুড়ে ঘর বাড়ি হারিয়েছে কাইরি পাড়ার কয়েকটি পরিবার, তারা খুব মানবেতর জীবনযাপন করছে। এই সংকট রোধকল্পে বাংলাদেশ সেনাবাহিনী তাদের পাশে এসে দাঁড়িয়েছে এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রী, নগদ টাকা বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বিভিন্ন জনগোষ্ঠীর শান্তি শৃঙ্খলা রক্ষা এবং উন্নয়নে দীর্ঘদিন যাবৎ কাজ করে আসছে। এই ধারা আগামীতেও অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত ১৫ জুন সকাল ১১টায় আলীকদমের ২ নং চৈক্ষ্যং ইউনিয়নের কাইরি পাড়ায় আগুন লেগে ক্ষুদ্র নৃগোষ্ঠির ৫টি পরিবার সম্পুর্ন নিঃস্ব হয়ে যায়। রান্না ঘরের লাকড়ির চুলা থেকে লাগা আগুনে সদ্য জুমচাষ থেকে পাওয়া প্রায় আড়াইশ মন ধান, ৫ ভরি স্বর্ন এবং প্রায় ৫০ ভরি রুপা পুড়ে ছাই হয়ে যায়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT