ঢাকা (রাত ৪:৫৯) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

আজ কুমিল্লায় বিএনপির সমাবেশ



শেষ পর্যন্ত পরিবহন ধর্মঘট ছাড়াই আজ শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশ। সমাবেশের আগে পরিবহন ধর্মঘট ডাকা হতে পারে, এমন ধারণা করে দলটির অনেক নেতাকর্মী দুই দিন আগে থেকেই কুমিল্লা নগরে আসতে থাকেন। এর মধ্যে গতকাল শুক্রবার এসেছেন সবচেয়ে বেশি। এক দিন আগেই নেতা-কর্মীতে ভরে গেছে সমাবেশস্থল টাউন হল মাঠ।

এর আগে বিএনপির সাংগঠনিক বিভাগীয় সমাবেশগুলোতে সবচেয়ে বেশি আলোচিত ছিল পরিবহন ধর্মঘট।

কুমিল্লা সমাবেশে অংশ নেবেন সাংগঠনিক কুমিল্লা দক্ষিণ জেলা, কুমিল্লা উত্তর জেলা, কুমিল্লা মহানগর, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির নেতাকর্মীরা। কুমিল্লা নগর ছেয়ে গেছে দলের পোস্টার, ব্যানার ও ফেস্টুনে।

গতকাল সকালে কুমিল্লা নগরের একটি রেস্তোরাঁয় সমাবেশের সর্বশেষ বিষয়ে জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি। এতে দলের পক্ষে কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। এ ছাড়া বক্তব্য দেন দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোস্তাক মিয়া ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন উর রশিদ ইয়াছিন।

সংবাদ সম্মেলনে মোশাররফ হোসেন বলেন, ‘এত বাধা-বিপত্তির পরও আগের সাতটি সমাবেশ ব্যাপক শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কথা দিলাম, কুমিল্লার সমাবেশও শান্তিপূর্ণ হবে। ’ সমাবেশে আসার পথে নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে বলে মোশাররফ অভিযোগ করেন।

মোশাররফ বলেন, প্রধানমন্ত্রী যশোরের একটি সমাবেশে জনগণকে বলেছেন, আপনারা ভোট দিয়ে পলাতক নেতাকে ক্ষমতায় আনতে চান? এর মানে সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। এ কথা প্রধানমন্ত্রীই স্বীকার করে নিয়েছেন।

আমিন উর রশিদ ইয়াছিন জানান, বিএনপির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার সকাল ১০টার পরই সমাবেশের কার্যক্রম শুরু হবে। শেষ হবে বিকেল ৪টার মধ্যে।

কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপি দুটি ধারায় বিভক্ত। এই দুই ইউনিটে বিএনপির মূলধারার নিয়ন্ত্রক হিসেবে মাঠে রয়েছেন আমিন উর রশিদ ইয়াছিন। আরেক পক্ষে নেতৃত্ব দিচ্ছেন কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র বিএনপি থেকে আজীবনের জন্য বহিষ্কৃত মনিরুল হক সাক্কু।

এদিকে জেলা প্রশাসন থেকে ১০ শর্তে সমাবেশের অনুমতি দেওয়া হলেও বেশির ভাগ শর্তই মানছেন না বিএনপি নেতাকর্মীরা।

সমাবেশের নিরাপত্তার বিষয়ে কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান সাংবাদিকদের জানান, সমাবেশ ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর অতিরিক্ত সদস্য নিয়োজিত থাকবেন। থাকবে গোয়েন্দা নজরদারিও।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT